আজ শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পাবনা ৪ আসনে রাজপথে পাঞ্জাব বিশ্বাস, দিশেহারা ভূমি মন্ত্রী ডিলু

পাবনা ৪ আসনে রাজপথে পাঞ্জাব বিশ্বাস

পাবনা ৪ আসনে রাজপথে পাঞ্জাব বিশ্বাস

নবকুমার
বাংলাদেশের রাজনীতির গুরুত্বপূর্ণ জেলা পাবনা। যে দল যখন ক্ষমতায় আসুক না কেন পাবনা থেকে একাধিক মন্ত্রিত্ব থাকবে। স্বাধীনতার পর পাবনা বাসি যে পরিমাণ মন্ত্রিত্ব পেয়েছে সে পরিমাণ উন্নয়ন হয় নি।ঈশ্বরদী -–আটঘরিয়া নিয়ে পাবনা ৪ আসন গঠিত।শিল্প অঞ্চল খ্যাত এ আসনটি সব দলের জন্যই গুরুত্ব পূর্ণ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হওয়া বইতে শুরু করছে পাবনা ৪ আসনে। সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত চলছে ভোটের আলোচনা।আ.লীগ বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা ইতোমধ্যে লবিং তদবির শুরু করে দিয়েছে।

আগামী নির্বাচনে অংশ নিতে পাবনা ৪ আসনে একাধিক প্রার্থী রয়েছে। তাদের মধ্যে অন্যতম সাবেক সংসদ সদস্য বিশিষ্ঠ কবি ও লেখক পাঞ্জাব বিশ্বাস।

সরেজমিনে দেখা যায় ঈশ্বরদী –আটঘরিয়াতে ক্লিনইমেজে থাকা পাঞ্জাব বিশ্বাসের রয়েছে বিশাল কর্মী বাহিনী। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই পাঞ্জাব বিশ্বাসের বলয় ভারী হতে শুরু করছে।

সারা উপজেলায় পাঞ্জাব বিশ্বাসের সমর্থকরা ব্যানার ফেসটুনে ছেয়ে ফেলেছেন।সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার সমর্থকরা তাদের অস্তিত্বের জানান দিচ্ছে।

পাবনা ৪ আসনে বর্তমান এমপি ভাষাসৈনিক পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি ভূমিমন্ত্রী শামসুল রহমান শরিফ ডিলু।
ভূমি মন্ত্রী দীর্ঘ দিন ক্ষমতায় থাকায় অনেকটা বির্তকে জড়িয়ে পড়েছেন। গত জেলা পরিষদ নির্বাচনে তার মেয়ে আ.লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছিল সেই থেকে পাবনা জেলা আ.লীগ বিভিন্ন গ্রুপে বিভক্ত।

ভূমিমন্ত্রী শামসুল রহমান শরিফ ডিলুর ছেলে এবং জামাতার মধ্যে দ্বন্দ্ব চরমে।প্রায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আটঘরিয়া ঈশ্বরদীতে সংঘর্ষ লেগেই থাকে।

জানা গেছে বয়সের কারণে শামসুল রহমান শরিফ ডিলু ঠিকমত দায়িত্ব পালন করতে পারছে না।শান্তি প্রিয় সাধারণ মানুষ তার কাছ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে।

ঈশ্বরদী-আটঘরিয়া অবকাঠামো নির্মাণে রয়েছে চরম অনিয়মের অভিযোগ।মন্ত্রী থাকার পরও সেখানে রাস্তা ঘাটের বেহাল দশা।
আগামী নির্বাচনে শামসুল রহমান শরিফ ডিলুর গলার কাটা হয়ে দাঁড়িয়েছে পাঞ্জাব বিশ্বাস ।মন্ত্রী যখন বির্তকে অনেকটা পিছিয়ে পড়েছে তখন আটঘরিয়া ও ঈশ্বরদী বাসির কাছে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে সাবেক সংসদ সদস্য পাঞ্জাব বিশ্বাস।
জানা গেছে পাঞ্জাব বিশ্বাসের জনপ্রিয়তায় অনেকটা দিশেহারা ভূমিমন্ত্রী শামসুল রহমান শরিফ ডিলু।

আগামী নির্বাচন সর্ম্পকে মোবাইলে পাঞ্জাব বিশ্বাসের কাছে জানতে চাইলে তিনি দৈনিক সংবাদচর্চাকে বলেন, আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঈশ্বরদী-আটঘরিয়া হতে আগামী নির্বাচনে মনোনয়ন চাইব। আমি আশা করি প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিয়ে পাবনা ৪ আসনের নেতাকর্মীদের বিরজমান দ্বন্দ্বের অবসান ঘটাবে।

এছাড়া ঈশ্বরদী আটঘরিয়া উপজেলায় প্রায় হত্যার শিকার হচ্ছে আ.লীগ,ছাত্রলীগের নেতাকর্মীরা।

স্পন্সরেড আর্টিকেলঃ